• শুক্রবার, ১০ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
ভৈরবে নিরাপদ সড়ক চাই নিসচা ভৈরব শাখার পরিচয় পত্র বিতরণ ও মতবিনিময় অনুষ্ঠিত পাকুন্দিয়ায় নির্বাচনে ফলাফল কারচুপির অভিযোগ, ভোট পুনঃগণনার দাবি রেনু’র জাতীয় প্রেসক্লাবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীর আলোচনায় পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কুলিয়ারচরে জিসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ স্কুল ছাত্র খুনের আসামি র‌্যাবের হাতে গ্রেপ্তার ঝড়ে বিভ্রাট লোডশেডিং কমে গেছে অটোরিকশা প্রতিটি ভোট কেন্দ্রই ফাঁকা দেখা গেছে আপডেট নিউজ ; ভৈরবে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও বাজারের আধিপত্য নিয়ে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক ভৈরবে জাইকার উদ্যোগে ড্রেন নির্মাণ কুলিয়ারচরে দ্বিতীয় ধাপে বেসিক কম্পিউটার ও সাইবার নিরাপত্তা প্রশিক্ষণ অনুষ্ঠিত

হোসেনপুরে বিদ্যুতে শ্রমিকের দু’হাত কাটার পর ওই ভবনে এবার বিদ্যুৎস্পৃষ্ট এক শিশু

ভবনের দোতলার ছাদে সঞ্চালন লাইনসহ লেগে আছে পল্লীবিদ্যুতের খুঁটি -পূর্বকণ্ঠ

হোসেনপুরে বিদ্যুতে শ্রমিকের
দু’হাত কাটার পর ওই ভবনে
এবার বিদ্যুৎস্পৃষ্ট এক শিশু

# নিজস্ব প্রতিবেদক :-

হোসেনপুরের গোবিন্দপুর এলাকায় এক ভবনে কাজ করতে গিয়ে এক নির্মাণ শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হলে তার দু’টি হাত কেটে ফেলে দিতে হয়। তাকে ভবন মালিক আজিজুল হক উপজেলা নির্বাহী অফিসার সাড়ে ৪ লাখ টাকা ক্ষতিপূরণের মধ্যস্থতায় এখন পর্যন্ত ৪ লাখ টাকা দিয়েছেন। একই ভবনে এবার এক এনজিও অফিসে মায়ের সঙ্গে এসে ৯ বছরের শিশুকন্যা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এখন ঢাকায় শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন। ভবনটি নির্মাণের সময় পল্লীবিদ্যুতের খুঁটির সঙ্গে ঘেঁষে নির্মাণ করা হয়েছে। সঞ্চালন লাইনসহ খুঁটির মাথা ভবনের দোতলার ছাদ প্রায় স্পর্শ করে আছে। ফলে এ ধরনের দুর্ঘটনা আগামী দিনেও হতে থাকবে বলে এলাকাবাসীর আশঙ্কা। অথচ ওই ভবনেরই নীচ তলায় পল্লীবিদ্যুতের অভিযোগ কেন্দ্রও রয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন।
ভবনটির দোতলায় এসএম ফাউন্ডেশন (সামাদ মাস্টা ফাউন্ডেশন) নামে একটি এনজিও ভাড়া নিয়েছে। এনজিও’র ম্যানেজার মাসুদ আলম জানিয়েছেন, তার অফিসে ১৭ আগস্ট বুধবার এলাকার শফিকুল ইসলামের স্ত্রী পারভীন তার মেয়ে হাফিজাকে (৯) নিয়ে এসেছিলেন ঋণের কিস্তি দেয়ার জন্য। এক পর্যায়ে মেয়েটি সবার অগোচরে খেলার ছলে ভবনের ছাদে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। তখনই বিদ্যুৎ চলে যাওয়ায় নিশ্চিত মৃত্যুর হাত থেকে মেয়েটি বেঁচে গেলেও তার অবস্থা আশঙ্কাজনক। ফলে চিকিৎকদের পরামর্শে তাকে রাজধানীর শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউট হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে তাকে ৯ম তলায় চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে।
এলাকাবাসী জানায়, আজিজুল হক ময়মনসিংহের গফরগাঁও এলাকায় একজন বিদ্যুৎকর্মি হিসেবে চাকরি করেন। কিন্তু তার ভবনেই বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থা একেবারে অরক্ষিত। যে কারণে গত ২২ জানুয়ারি ওই ভবনে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দু’টি হাতই কাটা গেছে নির্মাণ শ্রমিক রিটন মিয়ার। তাকে মালিক দু’দফায় ৪ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছেন। আরও ৫০ হাজার টাকা বকেয়া রয়েছে। এবার একই ভবনে ৯ বছরের হাফিজা বিদ্যুৎস্পৃষ্ট হলো। এলাকাবাসী এর সুষ্ঠু প্রতিকার দাবি করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *